ExamBD

খুবিতে ভর্তির আবেদন ১০ সেপ্টেম্বর, পরীক্ষা ১১ নভেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তির বিস্তারিত সময়সূচি ঘোষণা করা হয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে আবেদন করা যাবে এবং তা চলবে ০৯ অক্টোবর পর্যন্ত।

এবার ৬টি স্কুল এবং ১টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একই দিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।
বৃহস্পতিবার (০৩ আগস্ট) সন্ধ্যায় খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান, ১১ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১ নভেম্বর শনিবার সকাল ৮-৩০টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে ১-৩০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে সাড়ে৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ২৮টি ডিসিপ্লিনের (বিভাগের) মোট ১১৯৯টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য যোগাযোগ ডিভাইস সঙ্গে আনা যাবে না। আনলে তাকে বহিষ্কার করা হবে।

ভর্তি পরীক্ষার আবেদনফরম পূরণ সংক্রান্ত যেকোন সমস্যায় ০১৭০৩৬১১১০৯, ০১৭১২৩৫৯৬০৮ এবং ০১৫৫৬৩২৭৪০৬ মোবাইল নং এ অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) সময়ে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.ku.ac.bd এবং kuadmission.online এ পাওয়া যাবে।

এছাড়াও ভর্তিসংক্রান্ত যে কোন তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত কমিটির সভাপতি উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

SUBSCRIBE TO OUR NEWSLETTER

Seorang Blogger pemula yang sedang belajar

0 Response to "খুবিতে ভর্তির আবেদন ১০ সেপ্টেম্বর, পরীক্ষা ১১ নভেম্বর"

Post a comment

চাকরির প্রস্তুতি সহায়ক বই
চাকরির খবর
বিসিএস রিভিউ

View All

সাম্প্রতিক প্রশ্নোত্তর

View All