ExamBD

PDF সার্চ করুন:

WhatsAppFollow us on WhatsApp

৩৮তম বিসিএসে আবার আবেদনের অনুমতি পেলেন ৫৪জন

৩৮তম বিসিএসে (বাংলাদেশ সিভিল সার্ভিস) আবার আবেদনের অনুমতি পেলেন ৫৪ জন প্রার্থী। এই বিসিএসের জন্য অনলাইনে আবেদন পূরণের সময় ভুল করার কারণে নতুন করে আবেদনের অনুমতি পেয়েছেন এই ৫৪জন আবেদনকারী।
মঙ্গলবার বাংলাদেশ কর্মকমিশন সচিবালয় (বিপিএসসি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুল তথ্য দিয়ে পুরণ করা ৩৮তম বিসিএসের আবেদন সংশোধন করে আবার আবেদন করার পরিপ্রেক্ষিতে ৫৪ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর বাতিল করে ১০ আগস্ট সন্ধ্যা ছয়টার মধ্যে নতুন করে সরকারি কর্মকমিশনে (পিএসসি) আবেদনের অনুমতি দেওয়া হয়েছে।
আবার আবেদনের অনুমতি পাওয়া ৫৪ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর হলো: ০২৪৩২৮, ০৩৩৪৯৮, ০৯১৮৬৯,০২৬৪৩৫, ০২৭৪১৮, ২১০৫৩৭, ০৬৬৪৪৯, ০৪৩১৪৩, ০৮৮৩৮৯, ০০১৪৯৭, ৩০৪৪৫৪, ২১০৪০৬,০৯৯৭২৮, ০২৮৪১৫, ০৮৪৬৯৭,১০৬৮৭২,০১৩০৯৫,০৮৪৫৮৮, ৮০৫৮৭৬, ৮০৫১৩২, ৬০৫১৯৪, ০১০৪৪৮, ০৪১৬৮৮, ০৯৩১৮৮, ০১৭৮৪০, ০৩২৫৫৬, ০৯৪৭৫৮, ০২২৪৭৮, ০৩৩৯৫৭, ০৯০৫১৬, ০৪৩৭১৫, ০৪৫০১৩, ০৫০০৬৪, ০৪৭৫৭৪, ০৬৭৬৭৩, ২০০৮৯৮, ০৫২০৪৫, ২১৫৮০৭, ০৩৮২৫২, ০৮৫৬০৫, ০৩০৫০৩, ০৭৭০৭১, ০৭৯০৫৭, ০১৬২৯২, ০১৬৩৫০, ০১৪০৮৩, ১০০০৩৬, ০৮৮৯৩৪, ০৫৪৫৪৯, ০১৬৮৭৬। ৩৮তম বিসিএস পরীক্ষার আবেদন গ্রহণের প্রক্রিয়া গত ১০ জুলাই শুরু হয়েছে, চলবে ১০ আগস্ট সন্ধ্যা ছয়টা পর্যন্ত।
উল্লেখ্য, বাংলার পাশাপাশি ইংরেজি প্রম্নপত্রে অনুষ্ঠিতব্য ৩৮তম বিসিএসের মাধ্যমে মোট ২৪টি ক্যাডারে দুই হাজার ২৪জন ক্যাডার কর্মকর্তা নিয়োগের সুপারিশ করা হবে। ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের এক বছর তিন মাস ২২ দিন পর ৩৮তম বিসিএসের এবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
এই বিসিএস থেকে বাংলাদেশ বিষয়াবলির ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় আলাদা করে মুক্তিযুদ্ধ বিষয়ে ৫০ নম্বরের প্রশ্নও রাখা হবে। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবর নাগাদ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে বলে জানা গেছে।
পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক সমকালকে বলেন, ৩৮তম বিসিএস থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র দুইজন পরীক্ষক দ্বারা মুল্যায়ন করা হবে। তাদের নম্বরের ব্যবধান ২০ শতাংশের বেশি হলে খাতা তৃতীয় পরীক্ষকের কাছে পাঠানো হবে। এর ফলে পরীক্ষার্থীদের মেধা যথাযথভাবে যাচাই হবে।
প্রশাসন ক্যাডারের ৩০০ পুলিশ ক্যাডারের ১০০সহ ৩৮তম বিসিএসে ১৩টি সাধারণ ক্যাডারে ৫২০টি পদ, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি পদ, সাধারণ শিক্ষা ক্যাডারের ৯৫৫টি সহ মোট ২০১৪টি পদে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

SUBSCRIBE TO OUR NEWSLETTER

Seorang Blogger pemula yang sedang belajar

0 Response to "৩৮তম বিসিএসে আবার আবেদনের অনুমতি পেলেন ৫৪জন "

Post a Comment

চাকরির প্রস্তুতি সহায়ক বই
চাকরির পরীক্ষার প্রশ্ন সমাধান PDF
নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

View All

সাম্প্রতিক প্রশ্নোত্তর

View All