ExamBD

ইবির ভর্তি পরীক্ষা ৪ ও ৫ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করা হয়েছে।



৪ ও ৫ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চার শিফটে ক্যাম্পাসের অভ্যন্তরে এ পরীক্ষা চলবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি শিফটে ৭ হাজার ১৫৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। দিনের প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থকে ৩টা ও চতুর্থ শিফট বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রথম দিন (৪ নভেম্বর) প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। রোল নম্বরের ক্রম অনুযায়ী দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে মানবিক ও সামাজিকবিজ্ঞান এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা নেয়া হবে।

৫ নভেম্বর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে রোল নম্বরের ক্রম অনুযায়ী ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষার আয়োজন করা হবে।

প্রসঙ্গত, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

SUBSCRIBE TO OUR NEWSLETTER

Seorang Blogger pemula yang sedang belajar

0 Response to "ইবির ভর্তি পরীক্ষা ৪ ও ৫ নভেম্বর"

Post a comment

চাকরির প্রস্তুতি সহায়ক বই
চাকরির খবর
বিসিএস রিভিউ

View All

সাম্প্রতিক প্রশ্নোত্তর

View All