ExamBD

৮ম মুসলিম ওয়ার্ল্ড বিজ সম্মেলন কুয়ালালামপুরে

কুয়ালামপুরে অনুষ্ঠিত হচ্ছে অষ্টম মুসলিম ওয়ার্ল্ড বিজ সম্মেলন। রাজধানী কুয়ালালামপুরের পুত্রা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে (পিডাব্লিউটিসি) আগামী ১৮-২১ সেপ্টেম্বর পর্যন্ত এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
এ বছরের মুসলিম ওয়ার্ল্ড বিজ সম্মেলনের ট্রেড প্রদর্শনী এবং সামিট এ থাকছে- ৮ম মুসলিম বিশ্ব বিজে ট্রেড প্রদর্শনী এবং ওআইক উইমেন সামিট (১৮, ১৯, ২০ এবং ২১ সেপ্টেম্বর ২০১৭)। অষ্টম মুসলিম ওয়ার্ল্ড বিজ সম্মেলনের এবারের স্লোগান ‘এক্সপ্যান্ডিং টুওয়ার্স’ একটি শক্তিশালী অর্থনীতি’।
ওআইসি ইন্টারন্যাশনাল বিজনেস সেন্টার এবং মুসলিম বিশ্ব ব্যবসা মালয়েশিয়া অ্যাসোসিয়েশন- ইসলামিক সেন্টার ফর ডেভেলপমেন্ট অব ট্রেড (আইসিডিটি) এর সহযোগিতায়, সহযোগী সংস্থা ইসলামী সহযোগিতা সংস্থার সংগঠন (ওআইসি), প্রারম্ভিক ট্রেড ইভেন্ট, অষ্টম মুসলিম ওয়ার্ল্ড বিজ-২০১৭ এর আয়োজন করেছে।
এবারের সম্মেলনে ৩০টিরও বেশি দেশ এবং ৩০০টি উদ্যোক্তাদের ট্রেড এক্সপোস্টিশনের জন্য ৮০০টি বুথ নিয়ে কাজ করার এবং ব্যবসায়িক নেটওয়ার্কিংয়ের সমান্তরাল সেশনে জড়িতদের কাছ থেকে সক্রিয় অংশগ্রহণের আশা করছে আয়োজকরা। যা ব্যক্তি, সংগঠন এবং জাতির সুবিধার জন্য অংশগ্রহণকারী সংস্থার মধ্যে বাণিজ্যের পরিমাণ বাড়ানোর সুযোগ দিবে।
সম্মেলনে ১২০০ জনেরও বেশি প্রতিনিধি যোগ দেবেন বলে আশাবাদী আয়োজকরা, যার মধ্যে গভীরতর সমস্যার আলোচনার মাধ্যমে সমাধান প্রদান এবং ইসলামিক দেশগুলোর মধ্যে আন্তঃপ্রদত্ত বাণিজ্য বৃদ্ধি এবং অ-ইসলামিক দেশগুলোর সঙ্গে তাদের সহযোগিতা বাড়ানোর জন্য কৌশল প্রস্তুত করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে মুসলিম জগতের চারপাশের ময়েশ্চারস এবং শেকার্সের বেশ কিছু মর্যাদাপূর্ণ ব্যক্তিকে ‘জেলের অফ দ্য মুসলিম ওয়ার্ল্ড’ পুরস্কারটি উপস্থাপন করা হবে। এছাড়াও এই বছর মুসলিম বিশ্ব রানী পুরস্কার প্রথমবারের মতো উপস্থাপন করা হবে যারা ইসলামিক অর্থনীতির উন্নয়ন উল্লেখযোগ্য ভূমিকা রাখে।

SUBSCRIBE TO OUR NEWSLETTER

Seorang Blogger pemula yang sedang belajar

0 Response to "৮ম মুসলিম ওয়ার্ল্ড বিজ সম্মেলন কুয়ালালামপুরে "

Post a comment

চাকরির প্রস্তুতি সহায়ক বই
চাকরির খবর
বিসিএস রিভিউ

View All

সাম্প্রতিক প্রশ্নোত্তর

View All